সালহা নাদিয়ার আগ্রহ যে ধরনের সিনেমায়

0

টিভি নাটকে, বিজ্ঞাপনে এবং মিউজিক ভিডিওতে নিয়মিত কাজ করছেন ছোটপর্দার এই সময়ের প্রিয় মুখ সালহা খানম নাদিয়া। তবে চলচ্চিত্রে কাজ করার প্রবল আগ্রহ রয়েছে তার। বর্তমান সময়ে কিছু ভিন্ন ঘরানার চলচ্চিত্র নির্মিত হচ্ছে। আর এই ধরনের চলচ্চিত্রে কাজ করারই আগ্রহ আছে তার।

‌”করার জন্য কিছু করতে চাই না”

নাদিয়া বলেন,‘ভালো গল্প, গুণী নির্মাতা এবং সর্বোপরি আমার সঙ্গে মানানসই চরিত্রে আমি অভিনয় করতে চাই। যে চলচ্চিত্রটি আগামী দিনের জন্য যেন দৃষ্টান্ত হয়ে থাকে। করার জন্য করা এমন কোন চলচ্চিত্রে কাজ করতে চাই না।’ নাদিয়া জানান এরই মধ্যে বেশ কিছু চলচ্চিত্রে কাজ করার প্রস্তাব পেয়েছেন তিনি। তবে কোনটিরই গল্প তার মধ্যে চলচ্চিত্রে কাজ করার আগ্রহ সৃষ্টি করেনি। যে কারণে সেসব চলচ্চিত্রে তার কাজ করা হচ্ছে না। ভালো চলচ্চিত্রে কাজ করার জন্য অপেক্ষা করতেও রাজি তিনি। তাই আপাতত চলচ্চিত্র কাজ করার অপেক্ষায় থেকে থেকে তিনি ছোটপর্দার জন্য কাজ করে যাচ্ছেন নিয়মিত।

‌ছোটপর্দার ব্যস্ততা

গতকাল তিনি পূবাইলে জুয়েলের নির্দেশনায় ‘অফিসার’ নাটকের কাজ শেষ করেছেন। এতে নাদিয়ার বিপরীতে নাম ভূমিকায় অভিনয় করেছেন আখম হাসান। গেলো ঈদে নাদিয়া অভিনীত সাগর জাহান পরিচালিত ‘নসু ভিলেনের সংসার’, ‘মাহিনের লাল ডায়েরী’ এবং গোলাম সোহরাব দোদুলের ‘আমি সত্য’ নাটক দর্শকের কাছে বেশ গ্রহণযোগ্যতা পায়। এই নাটকগুলোতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এদিকে আজ নাদিয়ার জন্মদিন। জন্মদিন উপলক্ষ্যে আজ ১০.৪০ মিনিটে আরটিভির ‘তারকালাপ’-এ অংশ নিবেন। এরপর পুরোটা সময় তিনি তার পরিবারের সঙ্গে কাটাবেন বলে জানান।

নাদিয়া বলেন,‘ জন্মদিনে সবার কাছে দোয়া চাই যেন সুস্থ থাকি, ভালো থাকি। আর যেন ভালো ভালো নাটকে অভিনয় করতে পারি।’ নাদিয়া অভিনীত প্রথম নাটক ছিলো মোস্তফার কামাল রাজের ‘ও মাই গড’। অমিতাভে রেজার নির্দেশনায় আরিফিন শুভ’র সঙ্গে ‘জুঁই নারকেল তেল’র বিজ্ঞাপনেও মডেল হয়ে সালহা খানম নাদিয়া বেশ আলোচনায় আসেন। এই বিজ্ঞাপনের ‘বেঁধে রাখুন চুলের ফাঁদে’ সংলাপটিও বেশ জনপ্রিয়তা পায়। তার অভিনীত ভিকে জায়েদ নির্দেশিত ‘দূরবীণ’, ‘মায়া’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নাদিয়ার অভিনয় বেশ প্রশংসিত হয়। দুটিতে তার বিপরীতে যথাক্রমে অভিনয় করেছিলেন তাহসান ও জোভান। রকিব হোসেন রচিত ও এস এম কামরুজ্জামান সাগর পরিচালিত নাদিয়া অভিনীত ‘ভালোবাসা চোখের জল…’ নাটকটি শিগগিরই এটিএন বাংলায় প্রচার হবে।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।