সুন্দরী প্রতিযোগিতায় থাকছে না বিকিনি

0

বিশ্বের তাবৎ সুন্দরী প্রতিযোগিতার পোশাক নিয়ে নানাজনের আপত্তি ছিল। এটাকে অনেকে অবমাননা বলেও মনে করেন। সুন্দরী প্রতিযোগিতাগুলোতে একটি অংশ থাকে সাঁতারের পোশাকে প্রতিযোগীদের অংশগ্রহণ। এবার সেটি বাদ হয়ে যাচ্ছে। মিস আমেরিকা প্রতিযোগিতায় থাকছে না ‘সুইমস্যুট ইভেন্ট’। এর আগে মিস আমেরিকাতেও প্রতিযোগীদের ‘সুইমস্যুট ইভেন্ট’ নামে একটি বাধ্যতামূলক অংশ ছিল। এবার সেটি বাতিল করা হয়ে যাচ্ছে। অতীতে সুইমস্যুট ইভেন্টের মাধ্যমে সাঁতারের পোশাকে প্রতিযোগীদের শারীরিক সৌন্দর্যসহ কয়েকটি বিষয় বিচার করা হতো।
মিস আমেরিকার বিচারকমণ্ডলীর সদস্য গ্রেটচেন কার্লসন গতকাল মঙ্গলবার গুড মর্নিং আমেরিকা অনুষ্ঠানে এ কথা জানান। তিনি বলেন, ‘এটা সম্পূর্ণ একটা প্রতিযোগিতা। আমরা আর প্রদর্শিত বস্তু নই। আমরা প্রতিযোগী। এ বিষয়টি সবার সামনে তুলে ধরতে চাই আমরা।’
১৯৮৯ সালের মিস আমেরিকা বিজয়ী গ্রেটচেন কার্লসন বলেন, ‘অনেক নারী আমাদের বলেছেন, আমরা অনেকেই এ প্রতিযোগিতার অংশ হতে চাই। কিন্তু সেখানে হাই হিল পরে হাঁটা এবং সাঁতারের পোশাক পরতে চাই না।’ তাঁরা এবার খুশিই হবেন এ খবরে। এ বছরের মিস আমেরিকা প্রতিযোগিতা প্রতিযোগীরা। ছবি: সংগৃহীতএ বছরের মিস আমেরিকা প্রতিযোগিতা প্রতিযোগীরা। ছবি: সংগৃহীত২০১৯ সালের মিস আমেরিকায় থাকবে না সাঁতারের পোশাক। আর এ খবরে অনেক স্বাগত জানালেও কেউ কেউ বিরোধিতাও করেছেন। যাঁরা এর পক্ষে, তাঁরা টুইটারে #বাইবাইবিকিনি #মিসআমেরিকা২০১৯ দিয়ে টুইট করছেন। ১৯২১ সালে শুরু হওয়া এ প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্য থেকে মিস আমেরিকার জন্য প্রতিযোগী বাছাই করা হয়। এরপর বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে মিস আমেরিকা নির্বাচন করা হয়। তবে এবার শুধু সুইমস্যুট ইভেন্টই বাদ দেওয়া হয়নি, পাশাপাশি বাদ দেওয়া হয়েছে ইভিনিং গাউন অংশটিও। তার বদলে প্রতিযোগীরা নিজেদের ব্যক্তিগত স্টাইল উপস্থাপন করতে পারবেন, যেখানে নিজেদের আত্মবিশ্বাস প্রকাশ পাবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।