সালমান খান গাইলেন বাংলাদেশি আলী জ্যাকোর গান

0

মুক্তির আগেই তুমুল সাড়া ফেলা ‘রেস থ্রি’ ছবিতে বাংলাদেশি বংশোদ্ভূত গায়ক আলী জ্যাকোর একটি গানের হিন্দি সংস্করণ থাকছে। এরই মধ্যে এ খবর সবাই জেনে গেছেন। কিন্তু গানটি নিয়ে বিশেষ গোপনীয়তা লক্ষ করা যায় শুরু থেকেই। সেই গোপনীয়তার আসল রহস্য ভেদ হলো অবশেষে। জানা গেছে, ‘বলিউডের ভাইজান’ সালমান খান নিজেই গানটি গেয়েছেন। আর এই গানের টিজার দিয়ে সবাইকে ঈদের শুভেচ্ছা জানাবেন বলেই নাকি গানটির এত বিশেষত্ব।
গত শুক্রবার মুক্তি পেয়েছে সালমান খানের ‘রেস থ্রি’। সেই সঙ্গে অবমুক্ত হয় ‘আই ফাউন্ড লাভ’ গানটির অডিও আর ভিডিও। সঙ্গে সঙ্গে ফেসবুক, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সালমান খানের অ্যাকাউন্ট থেকে বাজতে শুরু করে ‘আই ফাইন্ড লাভ’ গানের একটি ছোট্ট ভিডিও টিজার। সঙ্গে বার্তা উঠে আসে, ‘এই ঈদে আপনার ভালোবাসা ছড়িয়ে দিন। ঈদ মোবারক।’ এতে আলী জ্যাকোর নামটিও ভেসে উঠেছে। কারণ মূল গানটি যে জ্যাকোর।
‘রেস থ্রি’ ছবিতে সিকান্দারের ভালোবাসা জানান দেওয়ার জন্য গানটি ছবির নায়িকা জ্যাকুলিন ফার্নান্দেজের সঙ্গে চিত্রায়িত হয়েছে। দৃশ্যধারণ হয়েছে চমৎকার সব স্থানে। দ্বৈত কণ্ঠের এই গানে সালমান খানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন পরিচালক ও প্রযোজক সুরজ সাক্সেনার মেয়ে ভিরা সাক্সেনা।
তবে এই গান নিয়ে বেশ উচ্ছ্বসিত আলী জ্যাকো। ছিলেন পেশাদার বক্সার। হুট করে নাম লেখান গানের ভুবনে। আর শুরুতেই কিনা একেবারে সালমান খানের ছবিতে তাঁর গান! নিশ্চয়ই যেনতেন ব্যাপার নয় এটি।
নিজের অনুভূতি জানিয়ে জ্যাকো প্রথম আলোকে বলেন, ‘শখের বশে গান শুরু করেছি; যা ঘটেছে তা প্রত্যাশার চেয়ে বেশি কিছু। সালমান আমার কণ্ঠে গানটি শুনে অবাক হন। তাঁর প্রতিক্রিয়া ছিল, “আরে তুমি গাইতে পারলে আমি পারব না কেন?” তিনি গানটির হিন্দি সংস্করণ করে নিজেই কণ্ঠ দেওয়ার সিদ্ধান্ত নেন।’
জ্যাকো জানান, তাঁর আরও চারটি গান সালমান খানের কাছে আছে। ওই গানগুলো হয়তো ভবিষ্যতে তাঁর অন্য ছবিতে দেখা যাবে। তবে জ্যাকোর প্রত্যাশা, এবার নিশ্চয়ই তাঁর নিজের কণ্ঠে গাওয়া গান থাকবে সেই ছবিতে।
এবার ঈদে আরও একটি খুশির ব্যাপার জানালেন জ্যাকো। তাঁর প্রথম গান ‘গিভ মাই লাভ আ ব্র্যান্ড নিউ নেম’-এর রিমিক্স ভার্সন যুক্তরাজ্যের পপ চার্টে স্থান পেয়েছে। জুনের দ্বিতীয় সপ্তাহে গানটি পপ চার্টের ১৮তম স্থানে ছিল। যুক্তরাজ্যের নাইট ক্লাবগুলোতে গানটি নিয়মিত বাজানো হচ্ছে।
বলা যায়, যুক্তরাজ্যের পপ চার্টে স্থান করে নেওয়া প্রথম কোনো বাংলাদেশি আলী জ্যাকো। এসব তাক লাগানো সাফল্যে বেশ অনুপ্রাণিত জ্যাকো। নতুন নতুন গান বানাচ্ছেন। পড়ে আছেন গান নিয়েই।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।