শুদ্ধকে ঘিরে এবারের জন্মদিনে অরুণা বিশ্বাস

শুধুমাত্র অভিনয়ের প্রতি অগাধ ভালোবাসার কারণেই কানাডার মতো দেশে জীবনের অপার সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে ঢাকাতেই থাকছেন নন্দিত অভিনেত্রী অরুণা বিশ্বাস। তিনি বাংলাদেশের চলচ্চিত্রের এবং নাটকের একজন অনবদ্য অভিনয়শিল্পী। চলচ্চিত্রে অভিনয়ের শুরুর সময় থেকে এখনো পর্দায় তার নান্দনিক উপস্থিতি দর্শককে দারুণভাবে মুগ্ধ করে।

একটি মাত্র ঈদ ধারাবাহিকে

চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বর্তমান সময়ে টিভি নাটকেও অভিনয় করছেন এই গুণী শিল্পী। দিন দিন যেন তার অভিনয়ের দক্ষতা বেড়েই চলেছে। সহশিল্পী এবং নির্মাতারা তার অভিনয়ের প্রশংসা করেন সবসময়ই। কিন্তু এটাও সত্য যে অরুণা বিশ্বাসের মতো মেধাবী শিল্পীদের সঠিকভাবে মূল্যায়নও করা হচ্ছেনা। তার মতো গুণী শিল্পীকে কাজে লাগানোর জন্য যথাযথ স্ক্রিপ্টও রচিত হয় না। তাই এখন অভিনয়ে নিয়মিত দেখাও যায় না অরুণা বিশ্বাসকে। মাঝে মাঝে অনুরোধে কাজ করেন তিনি।
আগামী ঈদের জন্য এখন পর্যন্ত একটি মাত্র ঈদ ধারাবাহিকেই অভিনয় করেছেন তিনি। ছয় পর্বের এই ঈদ ধারাবাহিকের নাম ‘সময়টা আমাদের’। এটি নির্মাণ করেছেন মোহন খান। এতে অরুণা বিশ্বাস জানু চরিত্রে অভিনয় করেছেন। আসছে ঈদে এটি এটিএন বাংলায় প্রচার হবে।

শুদ্ধকে ঘিরেই এবারের জন্মদিন

aruna-biswas-birthdayএদিকে বুধবার অরুণা বিশ্বাসের জন্মদিন। জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই। অরুণা বিশ্বাস বলেন, ‘আমার একমাত্র সন্তান শুদ্ধ আছে আমার সঙ্গে। তাকে ঘিরেই আমার এবারের জন্মদিন। আমার কোন পরিকল্পনা নেই জন্মদিনকে ঘিরে। তবে সবার কাছে আশীর্বাদ চাই ঈশ্বর যেন আমাকে ভালো রাখেন, সুস্থ রাখেন। আমি যেন আমার ছেলের ভবিষ্যতটা নিশ্চিত করে যেতে পারি।’

যেখানে হতাশ অরুণা বিশ্বাস

অরুণা বিশ্বাস অভিনীত সর্বশেষ আলোচিত নাটক হচ্ছে মা দিবসে প্রচারিত ‘স্বপ্ন’। এটি নির্মাণ করেছিলেন বি উউ শুভ। এদিকে গত ঈদে নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় আফজাল হোসেনের বিপরীতে অরুণা বিশ্বাস নাম ঠিক না হওয়া একটি নাটকে অভিনয় করেছিলেন অরুণা, যা আগামী ঈদে প্রচার হবে। বর্তমান কাজ প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, ‘এখন যে ধরনের স্ক্রিপ্ট আসে তাতে আমি আমার নিজেকে যথাযথ উপস্থাপনের তেমন কোন সুযোগই দেখি না। তিলে তিলে অনেক কষ্ট করে আমি আমার নিজেকে আজকের অরুণা বিশ্বাসে পরিণত করেছি। খুব সহজে তো নিজের সেই অবস্থানকে নষ্ট করে দিতে পারি না। অভিনয় আমার ভালোবাসা, অভিনয় আমার ধ্যান জ্ঞান। তাই অভিনয়ের বাইরে কখনো কিছু করার ভাবনাও আসেনি মাথায়। কারণ অভিনয়ের আঙ্গিনাটাকে অনেক শ্রদ্ধা করি, ভালোবাসি।’

গুরু ছিলেন নায়ক রাজ

অরুণা বিশ্বাস অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘দুলাভাই জিন্দাবাদ’। চলচ্চিত্রে তার গুরু ছিলেন নায়ক রাজ রাজ্জাক। তার হাত ধরেই বাপ্পারাজের বিপরীতে ‘চাপাডাঙ্গার বউ’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসেবে অরুণার অভিষেক ঘটে। বাবার পর চলচ্চিত্রে তার অভিভাবক ছিলেন নায়ক রাজ রাজ্জাক।

ছবি: মোহসীন আহমেদ কাওছার

আরও পড়ুন

Comments are closed.