এভাবে কখনো দেখা যায়নি তিশাকে

0

তিশাকে সাধারণত এভাবে দেখা যায় না। বিশেষ কোনো কাজ হলেই তবে এমন গেটআপে দর্শকের সামনে হাজির হন তিনি। ‘দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য গার্ল’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করতে গিয়ে তাই ভিন্ন এক গেটআপে হাজির হন তিনি। এরই মধ্যে ফেসবুকে ছবির একটি স্থিরচিত্র পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে মাথা ও মুখ ঢাকা এক তিশাকে।

‘দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য গার্ল’ নামের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিং সম্প্রতি শেষ হয়েছে। পরিচালক আফজাল হোসেন মুন্না। দেশের কোথাও না কোথাও ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনা ঘটছে। একজন পুরুষ হিসেবে বিষয়টি ভীষণ লজ্জার আর অপমানের। নির্মাতা হিসেবে তাই তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বানিয়ে মানুষের মনোজগতে পরিবর্তন আনার উদ্যোগ নেন। আর এমন ভাবনার একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের অংশ হতে পারাকে সামাজিক দায়িত্ব পালনের অংশ মনে করছেন তিশা।
নির্মাতা জানান, একজন শিল্পী শুধু তাঁর শিল্পকর্ম তৈরি করে দায়িত্ব শেষ করেন না। শিল্পীর ইচ্ছা থাকে তাঁর সেই শিল্পকর্ম যেন সমাজের নানা সমস্যা মানুষের সামনে তুলে ধরে এবং তা থেকে উত্তরণের উপায় বলে দেয়। একধরনের দায়িত্ববোধ থেকে এমনটা করে থাকেন শিল্পী। সেই ভাবনা থেকে ‘দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য গার্ল’ নামের একটা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন ছোট পর্দা ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী তিশা।
তিশা বলেন, ‘আমি এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের অংশ হতে পেরে গর্বিত। আমাদের সবারই নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সোচ্চার হওয়া উচিত।’
এদিকে এবার ঈদে কয়েকটি খণ্ডনাটক ও ধারাবাহিক নাটকে দেখা যাবে তিশাকে। ঈদে তিনি যেসব নির্মাতার নাটকে অভিনয় করেছেন, তাঁরা হলেন মাসুদ সেজান, আবু হায়াত মাহমুদ, সাগর জাহান, মাহমুদ দিদার প্রমুখ।
ছোট পর্দার পাশাপাশি মনমতো গল্প পেলে তিশা চলচ্চিত্রেও অভিনয় করেন। আগামীকে প্রেক্ষাগৃহে আসছে তাঁর তিনটি চলচ্চিত্র। এগুলো হলো মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’, তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়া’ এবং বাংলাদেশের তাহের শিপন আর ভারতের মুকুল রায় চৌধুরীর ‘হলুদবনি’। ইচ্ছে থাকা সত্ত্বেও অরিন্দম শীলের ‘বালিঘর’ ছবিতে কাজ করা হচ্ছে না তিশার। শিডিউল মেলাতে পারছেন বলে কাজটি করতে পারছেন না জানিয়ে নিজের ফেসবুক পেজে একটি পোস্ট দেন তিশা।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।