রিজভীর কথায় রাকিবের বাংলা গান (ভিডিও)

0

গত বছরের জুন মাসে ঈদুল ফিতর উপলক্ষে নাট্যকার ও গীতিকার রেজাউর রহমান রিজভীর কথায় সর্বশেষ গেয়েছিলেন মিউজিশিয়ান রাকিব মোসাব্বির। লেজার ভিশনের ব্যানারে রাকিবের একক অ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’-তে রিজভীর লেখা ৩টি গানে কণ্ঠ দেন তিনি।

এক বছর বিরতির পর

এবার এক বছর বিরতির পর ৪ জুলাই বুধবার আবারো এই জুটির নতুন গান প্রকাশিত হলো। টোন ফেয়ারের ব্যানারে ‘ভালোবাসার মেইল ট্রেন’ শিরোনামের গানটি টিউন ফ্যাক্টরীর ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। রিজভীর কথায় গানটিতে কণ্ঠ দেবার পাশাপাশি সুর ও সংগীত করেছেন রাকিব মোসাব্বির নিজেই।
গানটি প্রসঙ্গে রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে কাজ করছি ৬ বছর ধরে। এ পর্যন্ত তার সঙ্গে অনেকগুলো গানের কাজ করেছি। অন্য কোন গীতিকারের সঙ্গে এতো কাজ করা হয়নি। আগামীতেও আমাদের দুজনের আরো কিছু গান শ্রোতারা পাবেন বলে আশা করছি।

রিজভী বলেন, আমার প্রথম প্রকাশিত গানটি করেছিল রাকিব মোসাব্বির। রাকিবের সঙ্গে গানের কাজ করে আমি নিজেও বেশ কমফোর্ট ফিল করি। আমাদের দুজনের নতুন প্রকাশিত ‘ভালোবাসার মেইল ট্রেন’ গানটিও বেশ দারুণ হয়েছে। আশা করি সকলের কাছে গানটি ভালো লাগবে।
‘ভালোবাসার মেইল ট্রেন’ গানের কথা এরকম- ‘চলুক না হয় এভাবেই/ ভালোবাসার মেইল ট্রেন/ পাশে বসে হাত ধরে/ স্বপ্নীল হবে এই প্রেম।’
ইউটিউবের পাশাপাশি গানটি জিপি মিউজিক, বাংলা ভাইব ও গান টিভির মোবাইল অ্যাপসেও পাওয়া যাচ্ছে।

দেড় ডজন গানের জুটি

উল্লেখ্য, ২০১৩ সালের এপ্রিলে সিডি চয়েস থেকে ‘সুখ পাখি’ অ্যালবামে প্রথমবারের মতো একসঙ্গে কাজ করেন রাকিব মোসাব্বির ও রেজাউর রহমান রিজভী। সে অ্যালবামে রিজভীর লেখা ‘সুখ পাখি’ ও ‘ছলনা’ শিরোনামের দুটি গানে কণ্ঠ দেবার পাশাপাশি সুর-সংগীত করেন রাকিব মোসাব্বির। দুটি গানই বেশ জনপ্রিয়তা পায়। পরবর্তী প্রায় দেড় ডজন গানে এই জুটি একসঙ্গে কাজ করেছেন। রাকিব- রিজভী জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- সুখ পাখি, ছলনা, নন্দিনী, মন উদাসী, ছায়া, ভালোবাসা এমনই, জানি এ মনে তুমি, মন যে দেওয়ানা, আমাকে জড়িয়ে রাখো প্রভৃতি। আগামীতেও বেশ কিছু গানে এ জুটিকে পাওয়া যাবে বলে জানা গেছে। #

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।