ত্রিশ বছর পর এবার রূপালী পর্দায় হুরমতি

0

১৯৭১ সালে শহীদুল্লাহ কায়সার রচিত ও আব্দুল্লাহ আল মামুন পরিচালিত ‘সংশপ্তক’ ধারাবাহিক নাটকটি বিটিভিতে প্রচার শুরু হয়। সেই বছর মাত্র চার পর্ব প্রচার হবার পর যুদ্ধ চলাকালীন তা বন্ধ হয়ে যায়। দীর্ঘ ১৭ বছর পর আবারো ১৯৮৮ সালে বিটিভিতে আবারো নাটকটির প্রচার শুরু হয়। কিন্তু সে বছর বন্যার কারণে আবার তা প্রচার বন্ধ হয়। বন্যার পর পর বিটিভিতে আবারো প্রচারের মধ্যদিয়ে ধারাবাহিকটি শেষ হয়।

হুরমতি নামেই এবার চলচ্চিত্র

Shabnam-Parvinএই ধারাবাহিকে হুরমতি’ চরিত্রে অভিনয় করে ফেরদৌসী মজুমদার বেশ সাড়া ফেলেছিলেন। সেই হুরমতি নামেই এবার চলচ্চিত্র নির্মিত হচ্ছে। রূপালী পর্দায় হুরমতি রূপে আসছেন জনপ্রিয় অভিনেত্রী শবনম পারভীন। ৩০ বছর পর এবার হুরমতিকে রূপালী পর্দায় দেখবেন দর্শক। তবে সেই হুরমতির সঙ্গে এই হুরমতির কোন মিল নেই বলে জানান শবনম পারভীন। ‘হুরমতি’ নামের চলচ্চিত্রের মূল ভাবনা ও কাহিনী শবনম পারভীনের নিজের। সংলাপ লিখেছেন মঞ্জুর রহমান। নির্মাণ করছেন শবনম পারভীন। চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করছেন শবনম পারভীন নিজেই। রাজধানীর বিভিন্ন লোকেশনে এর শুটিং চলছে।

হুরমতির চ্যালেঞ্জিং জীবন

চলচ্চিত্রটি নির্মাণ এবং নাম ভূমিকায় অভিনয় প্রসঙ্গে শবনম পারভীন বলেন, ‘হুরমতি নামটি দর্শকের মনে এখনো গেঁথে আছে। তাই এই নামটি নিয়ে কাজ করার পরিকল্পনা আমার দীর্ঘদিনের। যদিও সংশপ্তকের হুরমতির সঙ্গে আমার চলচ্চিত্রের হুরমতির কোন মিল নেই। কিন্তু এই হুরমতিরও একটি চ্যালেঞ্জিং জীবন আছে। যা দর্শকের মনকে নাড়া দিবে। যেহেতু হুরমতি নিয়ে আমারই স্বপ্ন ছিলো। তাই নাম ভূমিকায় আমিই অভিনয় করছি। চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছি। আশা করি দর্শকের কাছে অনেক উপভোগ্য হবে হুরমতি চরিত্রটি।’

Shabnam-Parvin

চলতি বছরেই মুক্তি

‘শবনম প্রোডাকশন’ প্রযোজিত ‘হুরমতি’ চলচ্চিত্রের শুটিং আগামী ঈদের আগেই শেষ হয়ে যাবার কথা রয়েছে। চলতি বছরেই সিনেমাটি মুক্তি দেবার ইচ্ছে রয়েছে শবনম পারভীনের। শবনম পারভীন অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ দুটি চলচ্চিত্র হচ্ছে আকাশ আচার্য্য পরিচালিত ‘মায়াবিনী’ এবং হাসিবুর রজো কল্লোল পরিচালিত ‘সত্ত্বা’। এরইমধ্যে শবনম পারভীন শ্রাবণ চক্রবর্তী দিপু পরিচালিত ‘কাঁদে মন কাঁদে ভালোবাসা’ টেলিফিল্মের কাজ শেষ করেছেন। এতে তিনি একজন বাড়িওয়ালীর চরিত্রে অভিনয় করেছেন।

ছবি: মোহসীন আহমেদ কাওছার

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।