গান বাংলায় ২২ দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী

0

গান বাংলা টেলিভিশনের ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানে এবার অংশ নিচ্ছেন ২২ দেশের ৩৫ জন বাদ্যযন্ত্রী। একটি অনুষ্ঠানে এতগুলো দেশের বাদ্যযন্ত্রীর অংশগ্রহণ এরই মধ্যে রীতিমতো চমক তৈরি করেছে। এই ৩৫ জন বাদ্যযন্ত্রীর মধ্যে আছেন গার্গো বরলাই (হাঙ্গেরি), এনথন ডেভিয়েন্টস (রাশিয়া), শিবামনি (ভারত), ড্যানিয়েল ক্রেসার্স (স্পেন), আনা উইব (লাটভিয়া), মিকাল হাসান (পাকিস্তান), আর্টিয়ম (আর্মেনিয়া), আর্নেস্টা (লিথুনিয়া), সিনান (তুরস্ক), রাশিকা (যুক্তরাষ্ট্র), ভ্যালেরি (সুইজারল্যান্ড), লিন্ডা (এস্তোনিয়া), এন্ড্রিয়া (রোমানিয়া), এলিকজা (পোল্যান্ড), রুসলানা (ইউক্রেন), সিভেটলানা (জার্মানি) প্রমুখ।
জানা গেছে, এবার ঈদ উপলক্ষে ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানের সিজন থ্রির প্রচার শুরু হয়েছে ঈদের দিন থেকে। চার দিনের বিশেষ এই আয়োজনে প্রতিদিন পাঁচজন বাংলাদেশি জনপ্রিয় ও খ্যাতিমান সংগীতশিল্পী অংশগ্রহণ করছেন। বাংলাদেশি সংগীতশিল্পী সঙ্গে ২২ দেশের এই ৩৫ জন বাদ্যযন্ত্রী পারফর্ম করছেন। বাংলাদেশি যে সংগীতশিল্পীদের এবারের ‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানে দেখা যাবে, তাঁদের মধ্যে আছেন কাঙালিনী সুফিয়া, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, সুজিত মুস্তফা, কিরণ চন্দ্র রায়, হায়দার হোসেন, আগুন, মিজান রহমান, সুমন, সজীব, চন্দন, শাহানা বাজপেয়ি, রেশমি, জেসমিন, মিনার, কৌশিক হোসেন তাপস প্রমুখ।
‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানে শিল্পী ও বাদ্যযন্ত্রীরা‘উইন্ড অব চেঞ্জ’ অনুষ্ঠানে শিল্পী ও বাদ্যযন্ত্রীরা‘উইন্ড অব চেঞ্জ’ সিজন থ্রির সংগীত পরিচালক ও অনুষ্ঠান পরিচালক হিসেবে নেতৃত্ব দিয়েছেন গান বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া সংগীতশিল্পী ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। তিনি বলেন, ‘উইন্ড অব চেঞ্জ বিশ্বের সবচেয়ে বড় মিউজিক কোলাবরেশন প্রজেক্ট। এখানে এমন মিউজিশিয়ান আছেন, যিনি তাঁর মাতৃভাষা ছাড়া ইংরেজি বা অন্য কোনো ভাষা জানেন না। সেসব মিউজিশিয়ান আমাদের সঙ্গে এবার কাজ করছেন। এটা সম্ভব হয়েছে কেবল সংগীতের ভাষা সারা পৃথিবীতে এক হওয়ার কারণে। আমি মনে করি, তাঁদের সঙ্গে কাজ করাটা আমাদের বাংলাদেশি সংগীতশিল্পীদের জন্য দারুণ এক অভিজ্ঞতা।’

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।