উগাণ্ডায় যাওয়ার আগে ইন্দোনেশিয়ায় একই পরিচালকের চার নাটকে মিথিলা

0

বিশেষ বিশেষ দিবস ছাড়া মিথিলাকে টিভি নাটকে কিংবা টেলিফিল্মে দেখাই যায় না। যে কারণে বিশেষ দিবস এলে নিজের চাকরির পাশাপাশি অভিনয় করেন মিথিলা। আগামী ঈদে চারটি ভিন্ন চ্যানেলে প্রচারের জন্য মিথিলা একই পরিচালকের চারটি নাটকে অভিনয় করেছেন। বি ইউ শুভ’র নির্দেশনায় ইন্দোনেশিয়ার বালি থেকে এই চারটি নাটকের কাজ শেষ করে দেশে ফিরেছেন মিথিলা।

দেশের বাইরে টানা শুটিংয়ে মিথিলা

mithila picশুভ’র নির্দেশনায় নির্মিত চারটি নাটক হচ্ছে ‘লং ড্রাইভ’, ‘তুমি কিংবা ঘাসফুল’,‘ বাষ্প পত্র’ ও ‘যখন কখন’। ‘লং ড্রাইভ’ ও ‘বাষ্প পত্র’তে তার বিপরীতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব এবং অন্য দুটিতে তার বিপরীতে অভিনয় করেছেন এস এন জনি। মিথিলা বলেন, ‘দেশের বাইরে টানা কয়েকটি নাটকের কাজ করা এবারই প্রথম। যেহেতু একই পরিচালকের কাজ ছিলো তাই সময় নিয়ে কাজগুলো করে ফেললাম। প্রতিটি নাটকেরই গল্প সুন্দর। সহশিল্পী হিসেবে অপূর্ব’তো সবসময়ই ভীষণ সহযোগিতা পরায়ণ। তাছাড়া অপূর্ব আমার খুউব ভালো একজন বন্ধুও বটে। শুভকে ধন্যবাদ চারটি নাটকই যত্ন নিয়ে নির্মাণ করার জন্য। আশা করছি প্রতিটি নাটকই দর্শকের ভালো লাগবে।’

মিথিলার প্রশংসায় নির্মাতা

নির্মাতা শুভ জানান, আসছে কোরবানীর ঈদে চারটি ভিন্ন চ্যানেলে নাটকগুলো প্রচার হবে। মিথিলা প্রসঙ্গে শুভ বলেন, ‘মিথিলা নিঃসন্দেহে একজন গুণী অভিনেত্রী। বালিতে চারটি নাটকের শুটিং-এ তিনি আমাদের ইউনিটকে যে আন্তরিকতা নিয়ে সহযোগিতা করেছেন, তাতে মুগ্ধ আমি। তার অভিনীত প্রতিটি নাটকই দর্শকের ভালো লাগবে।’ চ্যানেল আইতে প্রচারিতব্য ভাই ব্রাদার্স গ্রুপের আদনান-নবীনের একটি নাটকে অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেছেন মিথিলা।

মেয়েকে সঙ্গে নিয়ে উগাণ্ডা-তানজানিয়ায়

mithila picএদিকে অফিসিয়াল কাজে একমাত্র মেয়েকে সঙ্গে নিয়ে উগাণ্ডার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন মিথিলা। সেখান থেকে তানজানিয়া হয়ে ঈদের আগ দেশে ফিরবেন তিনি। গত ৪ এপ্রিল থেকে মিথিলা’র সঞ্চালনায় রেডিও স্বাধীন ৯২.৪ এফএম-এ সকাল আটটা থেকে সকাল দশটা পর্যন্ত প্রচার শুরু হয়েছিলো শিশুর প্রারম্ভিক বিকাশ বিষয়ক বিশেষ অনুষ্ঠান ‘বেড়ে ওঠার গল্প’। মোট ১৩ পর্ব প্রচারের মধ্য দিয়ে শেষও হয়েছে অনুষ্ঠানটি। এরই মধ্যে কলকাতায় মিথিলা পার্থ সেন’র নির্দেশনায় ‘মুখোমুখি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন।এতে তার বিপরীতে আছেন গৌরব।
মিথিলা বর্তমানে ‘ব্র্যাক ইন্টারন্যাশনাল’র হেড অব আর্লি চাইল্ড ডেভেলপমেন্ট হিসেবে কাজ করছেন। মিথিলা সর্বশেষ গত বছর পহেলা বৈশাখে তিনি হাবিবের ‘ঘুম’ গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেন। এরপর তাকে আর মিউজিক ভিডিওতে পাওয়া যায়নি।

ছবি: মোহসীন আহমেদ কাওছার

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।